শুক্রবার, ১০ মে ২০২৪
 

বুটেক্স সাংবাদিক সমিতির নবনির্বাচিত সভাপতি রিয়াজ সাধারণ সম্পাদক রফিক

ক্যাম্পাস
প্রকাশ: ১১ ফেব্রুয়ারী ২০২৪

---
বুটেক্স প্রতিনিধি

বাংলাদেশের টেক্সটাইল বিশ্ববিদ্যালয় (বুটেক্স)- এর “কার্যনির্বাহী কমিটি ২০২৪-২৫” এর নির্বাচনে সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন মাহবুব আলম রিয়াজ এবং সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম।

আজ ১১ ফেব্রুয়ারি, রোজ রবিবার বুটেক্স সাংবাদিক সমিতির নির্বাচন অনুষ্ঠিত হয়। বুটেক্স সাংবাদিক সমিতির উপদেষ্টা ও প্রধান নির্বাচন কমিশনার ড. মোঃ রিয়াজুল ইসলামের গঠিত তিন সদস্য বিশিষ্ট কমিশনের অধিনে নির্বাচন অনুষ্ঠিত হয়। যেখানে সহকারী নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন ইয়ার্ণ ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক মোঃ রুবেল খান এবং এনভায়রনমেন্টাল সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রভাষক মোঃ মোরশেদুল হক।

বুটেক্সসাসের কার্যালয়ে সকাল ১০ টা থেকে শুরু হওয়া নির্বাচন চলে দুপুর ১ টা পর্যন্ত। যেখানে কার্যনির্বাহী কমিটির সাতটি পদের জন্য নির্বাচন অনুষ্ঠিত হয়। ভোট গননা শেষে বিকেল ৪ টা নাগাদ ফলাফল ঘোষণা করা হয়। সাতটি পদের মধ্যে সভাপতি, সহ-সভাপতি এবং দপ্তর, প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে একাধিক প্রার্থী না থাকায় প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন। নির্বাচিদের মধ্যে সভাপতি পদে মাহবুব আলম রিয়াজ, সহ-সভাপতি পদে আব্দুল্লাহিল কাফী এবং দপ্তর, প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে আব্দুল্লাহ আল জাবের রাফি বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।

একাধিক প্রার্থী থাকা সাপেক্ষে বাকি চারটি পদের জন্য নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতাকারী রাকিব সরদার ও রফিকুল ইসলামের মধ্যে নির্বাচিত হন রফিকুল ইসলাম। যুগ্ম-সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতাকারী রাবী সিদ্দিক জুবায়ের ও তাওসিক জারিফ সিয়ামের মধ্যে নির্বাচিত হন রাবী সিদ্দিক জুবায়ের। অর্থ, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে মুনেম শাহরীয়ার অর্নব, সাইফুল ইসলাম শাহেদ এবং ইকবাল হাসান মাহমুদ সাজিদের মধ্যে নির্বাচিত হন সাইফুল ইসলাম শাহেদ। এবং কার্যকরী সদস্য পদে আফরা নাওয়ার আকসা ও সাজ্জাদুর রহমানের মধ্যে নির্বাচিত হন সাজ্জাদুর রহমান।

নির্বাচন পরবর্তী দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠান আয়োজিত হয়৷ যেখানে উপস্থিত ছিলেন বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. আলিমুজ্জামান, প্রক্টর ড. উম্মুল খায়ের ফাতেমা, বিশ্ববিদ্যালয়ের পাবলিক রিলেশন কর্মকর্তা শফিকুল ইসলাম, দৈনিক বাংলাদেশ প্রতিদিন পত্রিকার বিশেষ প্রতিনিধি মানিক মুন্তাসীর এবং বুটেক্স সাংবাদিক সমিতির সাবেক নেতৃবৃন্দ।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য ড. আলিমুজ্জামান সাংবাদিক সমিতির উত্তরোত্তর সাফল্য কামনা ও বিশ্ববিদ্যালয়ের সার্বিক উন্নয়নে সাংবাদিকদের ভূমিকা রাখার আশা ব্যক্ত করেন।

উল্লেখ্য, “বুটেক্সসাসের কার্যনির্বাহী কমিটি-২০২৩-২৪” এর সভাপতি ও সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন যথাক্রমে ফরমান হোসাইন ও মিনহাজ উল ইসলাম।

মন্তব্য

পঠিতসর্বশেষ

এলাকার খবর

Developed By: Dotsilicon