বুধবার, ২৪ জুলাই ২০২৪
 

প্রাইম ইউনিভার্সিটিতে আন্তর্জাতিক নারী দিবস - ২০২৪ উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠান

মাহবুবুর রহমান জিসান
প্রকাশ: ৮ মার্চ ২০২৪

---
অদ্য ৮ মার্চ, ২০২৪ প্রাইম ইউনিভার্সিটির উদ্যোগে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হয়। প্রাইম ইউনিভার্সিটির উপাচার্য, প্রফেসর ডক্টর ইঞ্জিনিয়ার মোঃ হুমায়ুন কবির উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রাইম ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজের সম্মানিত চেয়ারম্যান চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মোঃ তৌহিদুর রহমান, সিআইপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা মোঃ আশরাফ আলী, সেক্রেটারি জেনারেল, বোর্ড অব ট্রাস্টিজ ও বীরমুক্তিযোদ্ধা মীর শাহাবুদ্দিন, সদস্য, বোর্ড অব ট্রাস্টিজ। উক্ত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ট্রেজারার, প্রফেসর ডঃ আব্দুর রহমান, বিভিন্ন অনুষদের ডীন, রেজিস্ট্রার, ক্যাপ্টেন এমএ জব্বার, বিএন (অব.), পরীক্ষা নিয়ন্ত্রক , মো: হুমায়ুন করিব লষ্কর, , বিভাগীয় প্রধানগণ, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও ছাত্রছাত্রীবৃন্দ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন প্রাইম ইউনিভার্সিটির সিএসই বিভাগের সহযোগী অধ্যাপক. ড. মমতাজ বেগম (মম)। এছাড়া বক্তব্য রাখেন বিভিন্ন বিভাগের নারী অনুষদ সদস্য ও শিক্ষার্থীগণ।

প্রধান অতিথি তার বক্তব্যে নারী দিবসের গুরুত্ব উল্লেখ করে বাংলাদেশের নারী উন্নয়নে সরকারে বিভিন্ন পদক্ষেপের গুরুত্বসহকারে বর্ণনা করেন। তিনি তার বক্তব্যে বাংলাদেশের বিভিন্নক্ষেত্রে নারীদের উল্লেখযোগ্য ভ‚মিকার কথা স্মরণ করেন। তিনি প্রাইম ইউনিভার্সিটির কর্মরত নারী শিক্ষকদের অবদানের স্বীকৃতি স্বরুপ প্রতিবছর নারী দিবসে সন্মাননা প্রদানের ঘোষণা দেন। এছাড়াও প্রাইম ইউনিভার্সিটিতে প্রথমবারের মতো আন্তর্জাতিক নারী দিবস পালনের জন্য তিনি উদ্যোক্তাদের আন্তরিক জ্ঞাপন করেন।

বিশেষ অতিথিবৃন্দ ও অন্যান্য বক্তারা নারী দিবসের গুরুত্ব উল্লেখ করে বক্তব্য প্রদান করেন এবং নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ ও নারী উন্নয়নে ঐক্যবদ্ধভাবে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেন। সবশেষে প্রাইম ইউনিভার্সিটির শিক্ষক, শিক্ষিকা ও ছাত্রীদের কর্তৃক একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়।

মন্তব্য

পঠিতসর্বশেষ

এলাকার খবর

Developed By: Dotsilicon