বুধবার, ২৪ জুলাই ২০২৪
 

বুটেক্সে আগামীকাল অনুষ্ঠিত হতে যাচ্ছে দ্বিতীয় আন্তর্জাতিক কনফারেন্স।অংশগ্রহণে ১৮ টি দেশ।

ক্যাম্পাস
প্রকাশ: ২২ মে ২০২৪

---
বুটেক্সে প্রতিনিধি
টেক্সটাইল প্রসেসিং ও টেকসইয়ে গুরুত্বারোপ করে বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ে (বুটেক্স) দ্বিতীয়বারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে আন্তর্জাতিক কনফারেন্স। আগামীকাল বৃহস্পতিবারে (২৩ মে) আয়োজিত কনফারেন্সের পরিচালনার দায়িত্বে থাকবে টেক্সটাইল কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং অনুষদ।

এতে অতিথি হিসেবে শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী ও স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল উপস্থিত থাকার কথা রয়েছে। এছাড়া কনফারেন্সে উপস্থিত থাকবেন জার্মানির হফ ইউনিভার্সিটির অব অ্যাপ্লাইড সায়েন্সের অধ্যাপক ড. মাইকেল রাচ্, টেক্সটাইল কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন অধ্যাপক ড. উম্মুল খায়ের ফাতেমা, বুটেক্সের উপাচার্য অধ্যাপক ড. শাহ আলিমুজ্জামানসহ আমন্ত্রিত অতিথিবৃন্দ।এবার কনফারেন্সে ১৮টি দেশ থেকে প্রায় ১০০টি পেপার জমা হয়। যার মধ্যে ৩৪টি প্রেজেন্টেশনের জন্য বাছাই করা হয়।

উল্লেখ্য, এবারের কনফারেন্সে অংশগ্রহণকারীর প্রতিযোগীরা ফাইবার সায়েন্স, টেকনিক্যাল ও স্মার্ট টেক্সটাইল, কেমিস্ট্রি অব ডাইজ অ্যান্ড অক্সিলারিজ, টেক্সটাইল কেমিক্যাল প্রসেসিং, ন্যানোটেকনোলজি ইন টেক্সটাইল, অ্যাডভান্স টেক্সটাইল ম্যাটেরিয়াল, সলিড ও হ্যাজারডাস ওয়েস্ট ম্যানেজমেন্ট, ওয়েস্ট-ওয়াটার ম্যানেজমেন্ট, কেমিক্যাল সেফটি অ্যান্ড ম্যানেজমেন্ট, সাসটেইনেবিলিটি অ্যান্ড সার্কুলার ইকোনমি, টেক্সটাইল ও অ্যাপারেল সাপ্লাই চেইন, অ্যাপারেল মার্চেন্ডাইজিং ও ফ্যাশন ডিজাইন, অ্যাডভান্স মেশিনারি অ্যান্ড অটোমেশন, রিনিউয়েবল এনার্জি, ইন্ডাস্ট্রি ৪.০ বিষয়ে পেপার জমার সুযোগ পায়।

মন্তব্য

পঠিতসর্বশেষ

এলাকার খবর

Developed By: Dotsilicon