রবিবার, ২৮ এপ্রিল ২০২৪
 

শিক্ষার্থীদের খন্ডকালীন চাকরি দিবে জবি

কণ্ঠস্বর ডেস্ক, ঢাকা
প্রকাশ: ২৬ সেপ্টেম্বর ২০২২

ছবিঃ দৈনিক যুগের কণ্ঠস্বর

জবি প্রতিনিধি:সাকেরুল ইসলাম,

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ইমদাদুল হক বলেছেন, আমরা আমাদের বিশ্ববিদ্যালয়ে ঘন্টা অনুসারে পার্ট টাইম চাকরির ব্যবস্থার পরিকল্পনা হাতে নিয়েছি। এতে আমাদের শিক্ষার্থীরা আর্থিকভাবে উপকৃত হবে।

(২৬ সেপ্টেম্বর) ভিসি দপ্তরে পুলিশের উপ-পরিদর্শকের ৩৯ তম ব্যাচে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ৬০ জন সুপারিশপ্রাপ্ত শিক্ষার্থীদের সঙ্গে ফুলেল শুভেচ্ছা বিনিময়কালে তিনি এ কথা বলেন। এ সময় উপাচার্য অধ্যাপক ড. ইমদাদুল হক সুপারিশপ্রাপ্ত শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

এ সময় শিক্ষার্থীদের উদ্দেশ্যে উপাচার্য বলেন, আমি আশা করছি সবাই দেশের জন্য কাজ করবে। সৎভাবে ও দেশাত্মবোধ নিয়ে সবাই সামনে এগিয়ে যাবে। এ পেশা অনেক দায়িত্বশীল জায়গা। কারণ দেশের শৃঙ্খলা রক্ষার কাজ তোমাদেরই করতে হবে।

উপাচার্য আরো বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয় অনেকভাবে এগিয়ে যাচ্ছে। শিক্ষা, গবেষণা ও চাকরিতে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের সম্মান নিয়ে আসছে। চাকরির পথ সুগমে সকলের জন্য উন্মুক্ত লাইব্রেরির ব্যবস্থা করা হয়েছে। এছাড়া আমাদের পরিকল্পনা আছে, শিক্ষার্থীরা যেন বাইরের দেশের মতো ঘন্টা অনুসারে খন্ডকালীন চাকরি করতে পারে। কারণ অনেক শিক্ষার্থী আছে, যারা টিউশন পায় না। আর্থিক অবস্থা খারাপ। তাদেরকে যদি পার্ট টাইম চাকরির সুযোগ করে দেয়া যায়, তাহলে অন্তত থাকা-খাওয়ার আর্থিক যোগান হবে। উদাহরণ হিসেবে উপাচার্য বলেন, যেমন আমাদের কেন্দ্রীয় লাইব্রেরিতে লোকবল সংকট। এমন বিভিন্ন সেক্টরে যদি ঘন্টা অনুসারে খন্ডকালীন চাকরির ব্যবস্থা করা যায় তাহলে শিক্ষার্থীদের উপকার হবে। বিশ্ববিদ্যালয়ে এ সুযোগ তৈরি করার ব্যবস্থা করার পরিকল্পনা রয়েছে আমাদের।

এসময় উপপরিদর্শক হিসেবে সুপারিশপ্রাপ্ত শিক্ষার্থীরা বলেন, আমরা সবাই বিশ্ববিদ্যালয়ের উন্মুক্ত লাইব্রেরীতে থেকে পড়াশোনা শেষ করেছি। বিশ্ববিদ্যালয় আমাদেরকে এ সুযোগ তৈরি করে দিয়েছে। সামনের জুনিয়র শিক্ষার্থীদের জন্য সেন্ট্রাল লাইব্রেরিতে উন্মুক্ত লাইব্রেরির মতো সুযোগ করে দিলে সবাই সুবিধা পাবে।

মন্তব্য

পঠিতসর্বশেষ

এলাকার খবর

Developed By: Dotsilicon