বুধবার, ২৪ জুলাই ২০২৪
 

পাথরঘাটায় আকষ্মিক হামলায় পেপার বিক্রেতা গুরুতর আহত

অনলাইন ডেস্ক
প্রকাশ: ১২ জুন ২০২৪

---

মো. জিয়াউল ইসলাম
বরগুনার পাথরঘাটায় সুলতান (৫৫) নামের এক পেপার বিক্রেতা আকষ্মিক হামলা শিকার হয়ে গুরুতর অবস্থায় হাসপাতালে ভর্তি রয়েছে। অর্থের অভাবে আশানুরূপ চিকিৎসা পাচ্ছে না আহত সুলতান।

মঙ্গলবার (১২ জুন) বিকাল সাড়ে ৩ টার দিকে উপজেলার নাচনাপাড়া ইউনিয়নের বটতলা এলাকায় এ ঘটনা ঘটে।
আহত সুলতান উপজেলার রায়হানপুর ইউনিয়নের ৯নং ওয়ার্ডের গোলবুনিয়া এলাকার বাসিন্দা হোসেন আলীর ছেলে। সুলতান দীর্ঘ প্রায় ৩০ বছর ধরে পেপার বিক্রি করে তার সংসার চালায়।

স্থানীয়রা জানান, প্রতিদিনের মতো বিকেল বেলা পেপার নিয়ে বিক্রির জন্য বাজারে আসে সুলতান। বটতলা নামক স্থানে হঠাৎ করে এক ব্যক্তি এসে মোটরসাইকেল থেকে নেমে রাস্তার ধারে লাঠি ভেঙ্গে সুলতানের মাথায় এলোপাতাড়ি আঘাত শুরু করে। এতে মুহূর্তেই রাস্তার ওপরে ঢলে পড়ে সুলতান। সাথে সাথে স্থানীয়রা দৌড়ে এসে তাকে উদ্ধার করে নিকটস্থ স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে গেলে সেখানে চিকিৎসা দেয়া হয়। অবস্থা গুরুতর হওয়ায় প্রাথমিক চিকিৎসা শেষে তাকে বরিশাল শেরেবাংলা মেডিকেল হাসপাতালে পাঠানো হয়। স্থানীয়রা হামলাকারীকে সাথে সাথে আটক করে রাখে, পরে জানা যায় যে হামলাকারী একজন মানসিক ভারসাম্যহীন। তার বাড়ি পার্শ্ববর্তী বামনা উপজেলার ডৌয়াতলা ইউনিয়নে।

এদিকে সুলতানের ওপরে আকষ্মিক হামলা কোন দুষ্ট লোকের চক্রান্ত বলে মনে করেন স্থানীয়রা, তারা বলেন সুলতান দীর্ঘদিন ধরে এলাকায় পেপার বিক্রি তার সংসার পরিচালনা করে, হঠাৎ করে ডৌয়াতলা ইউনিয়নের একটি লোক এসে তাকে আঘাত করা এটি মোটেই স্বাভাবিক নয়, হয়তো এর পেছনে কোন বড় ধরনের ষড়যন্ত্র থাকতে পারে। তারা আরও বলেন, যে আঘাতকারীকে আটক করা হয়েছে তাকে আইনের মাধ্যমে জিজ্ঞাসাবাদ করে তার সাথে কেউ জড়িত আছে কি না সুষ্ঠু তদন্তের মাধ্যমে তাদেরকে আইনের আওতায় আনার দাবি জানান তারা।
এছাড়াও সুলতানের ওপরে হামলায় দুঃখ প্রকাশ করেন ও পাশে থাকার প্রতিশ্রুতি জানান পাথরঘাটা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোঃ জাফর ইকবাল, সাবেক সভাপতি চৌধুরী মোঃ ফারুকসহ পাথরঘাটার সকল সাংবাদিকরা।

জানতে চাইলে পাথরঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আল মামুন বলেন, হামলার ঘটনা শুনেছি তবে যে হামলা করেছে সে একজন মানসিক ভারসাম্যহীন। তাকে যথাযথ চিকিৎসা প্রদান করা দরকার। তিনি আরও বলেন এ ব্যাপারে থানায় কোন ধরনের অভিযোগ করা হয়নি। অভিযোগ পেলে তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণ করা হবে।

মন্তব্য

পঠিতসর্বশেষ

এলাকার খবর

Developed By: Dotsilicon