বুধবার, ২৪ জুলাই ২০২৪
 

লক্ষ্মীপুরের লক্ষ্মীকন্যা হুমায়রা মিমের অনন্য অর্জন

মাহবুবুর রহমান জিসান
প্রকাশ: ৮ জুলাই ২০২৪

পুরস্কার গ্রহণের পর হুমায়রা মিম ছবি: ফেইজবুক

ছোটবেলা থেকেই সংগীতের প্রতি এক অদ্ভুত ভালোবাসা ও টান ছিল হুমায়রা চৌধুরী মিমের সেখান থেকেই বাবার অনুপ্রেরণায় শুরু সংগীতে তার পথ চলা। বর্তমানে তিনি পুরো জেলায় সংগীত প্রেমিকের কাছে এক পরিচিত মুখ। তার গানেই মুগ্ধতা ফিরে পায় সকল শ্রেণী পেশার মানুষ। স্কুলে পড়াশোনা অবস্থাতেই গান গাওয়া শুরু করলেও বর্তমানে তিনি জেলার গণ্ডি পেরিয়ে পৌঁছে গেছেন জাতীয় পর্যায়ের জাতীয় পর্যায়ে রয়েছে তার একাধিক অর্জন।

তিনি জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৩ এ লোকসংগীতে জাতীয় পর্যায়ে ৩য় স্তান অর্জন। এবং বঙ্গবন্ধু শিশুকিশোর মেলায় জাতীয় পর্যায়ে দেশাত্মবোধক গানে ২য় স্তান অর্জন । এবং ২০২৪ এ বিভাগীয় পর্যায়ে দেশাত্মবোধক ও লোকসংগীতে ১ম স্তান অর্জন। এবং জাতীয় পর্যায়ে দেশাত্মবোধক ও লোকসংগীতে ২য় স্তান অর্জন করে।

এবং শিল্পকলা একাডেমি থেকে ম্ঞ্চমুকুল পদক ২০২৪ অর্জন করেছেন।

তার এই অনন্য অর্জনে  উচ্ছাসিত তার পরিবারও এলাকাবাসী

হুমায়রা চৌধুরী মিম লক্ষ্মীপুর সদর উপজেলার ৬ নং ওয়ার্ড শিল্প কলোনির বাসিন্দা মোহাম্মদ শাহজাহান আলমের মেয়ে। এবং রায়পুর সরকারি কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্রী।

এ বিষয়ে হুমায়রা চৌধুরী মিমের সাথে কথা বলে জানা যায় সংগীতের প্রতি তার ভালোবাসা ও কৌতুহল আগে থেকেই। সংগীত নিয়েই এগিয়ে যেতে চায় বহুদূর। তিনি বলেন আমার এ সকল অর্জন আমার লক্ষীপুরবাসীর অর্জন।

মন্তব্য

পঠিতসর্বশেষ

এলাকার খবর

Developed By: Dotsilicon