বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪
 

৪০ কেজি গাঁজাসহ ৫ মাদক ব্যবসায়ী’কে গ্রেফতার; মাদক পরিবহনে ব্যবহৃত মাইক্রোবাস জব্দ

জাহাঙ্গীর আলম পলক
প্রকাশ: ২২ মে ২০২৪

গ্রেফতারকৃত মাদক ব্যবসায়ী

বিশেষ প্রতিবেদক, 

নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁও থানাধীন এলাকা হতে কুখ্যাত মাদক ব্যবসায়ী চক্রের মূলহোতা ফারুক (৩৫) এবং তার ০৪ জন সহযোগীকে ৪০ কেজি গাঁজাসহ গ্রেফতার করেছে র‍্যাব-৩; মাদক পরিবহনে ব্যবহৃত মাইক্রোবাস জব্দ।

বুধবার সকালে র‌্যাব-৩ এর সদর দপ্তর থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান সহকারী পুলিশ সুপার স্টাফ অফিসার (মিডিয়া) মোঃ শামীম হোসেন।

তিনি বিজ্ঞপ্তিতে জানান, র‍্যাব-৩ এর একটি চৌকষ আভিযানিক দল (২২ মে) রাত ১ ঘটিকায় নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁও থানাধীন মেঘনা টোল-প্লাজা সংলগ্ন এলাকায় অভিযান পরিচালনা করে কুখ্যাত মাদক ব্যবসায়ী চক্রের মূলহোতা ১। মোঃ ফারুক (৩৫) এবং তার অপরাপর সহযোগী ২। মোঃ সুমন আলী (২৮), ৩। রুবেল আলী (৩০), ৪। মোঃ সজীব (২০), ৫। মোঃ রানা (২২), দেরকে গ্রেফতার করতে সক্ষম হয়। গ্রেফতারকালে তাদের হেফাজত হতে ৪০ কেজি গাঁজা এবং মাদক পরিবহনে ব্যবহৃত ০১ টি মাইক্রোবাস জব্দ করা হয়।

তিনি জানান প্রাথমিক জিজ্ঞাসাবাদে ও অনুসন্ধানে জানা যায় যে, গ্রেফতারকৃত ফারুক উক্ত মাদক ব্যবসায়ী চক্রের মূলহোতা। দীর্ঘদিন যাবৎ চক্রটি অভিনব পদ্ধতিতে পরস্পরের সাথে যোগসাজশে অবৈধ মাদকদ্রব্য গাঁজা কুমিল্লা জেলার সীমান্তবর্তী এলাকা থেকে ক্রয় করে রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকায় বিক্রয় করে আসছে। তারা বিভিন্ন সময় যাত্রীবেশে যাত্রী পরিবহনের আড়ালে সীমান্তবর্তী এলাকা হতে রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকায় মাদক ক্রয়-বিক্রয় করতো।

চক্রটি গতরাতে একটি মাইক্রোবাসে করে যাত্রী পরিবহনের নামে সীমান্তবর্তী এলাকা হতে অবৈধ মাদক দ্রব্য গাঁজা ক্রয় করে নিয়ে রাজধানীর বিভিন্ন এলাকায় বিক্রয় করার উদ্দেশ্যে আসার সময় সোনারগাঁও থানাধীন মেঘনা টোলপ্লাজা এলাকায় গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‍্যাব-৩ এর একটি আভিযানিক দল কর্তৃক গ্রেফতার হয়। এসময় তাদের নিকট হতে অবৈধ মাদক দ্রব্য ৪০ কেজি গাঁজা জব্দ করা হয়। এসকল মাদক ব্যবসায়ী চক্রের সদস্যদের আইনের আওতায় আনার জন্য র‍্যাবের অভিযান অব্যাহত রয়েছে।

গ্রেফতারকৃত আসামিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান এই র‌্যাব কর্মকর্তা।

মন্তব্য

পঠিতসর্বশেষ

এলাকার খবর

Developed By: Dotsilicon