বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪
 

মোটরসাইকেল এ পুলিশ স্টিকার ব্যবহার করে প্রতারণায় গ্রেফতার ২

জাহাঙ্গীর আলম পলক
প্রকাশ: ৪ এপ্রিল ২০২৪

---

রিপোর্ট- বিশেষ প্রতিবেদক,


পুলিশ সদস্য ছাড়া অন্য কেউ পুলিশের ষ্টিকার ব্যবহার করা বেআইনী। বিভিন্ন সময় অপরাধীরা পুলিশের পোশাক ব্যবহার করে চুরি ছিনতাই এবং নানা ধরনের অপরাধ করে আসছে এগুলো কে প্রতিহত করার জন্য বাংলাদেশ পুলিশ বাহিনী নিরলসভাবে কাজ করে যাচ্ছে। অফিসার ইনচার্জ ওসি মোঃ জানে আলম মুনশী।

পুলিশের স্টিকার ব্যবহার করায় ঢাকা মেট্রোপলিটন পুলিশ, ঢাকা এর ওয়ারী থানায় গ্রেফতার ০২ জন।

গ্রেফতারকৃত দু’জনের নাম, মোঃ সানজিদ (৩০), ও মোঃ সাকিব (২৪)।

গ্রেফতারকৃত দু’জন

গ্রেফতারকৃত সানজিদ শরিয়তপুর জেলার ডামুড্যা থানার দিগশুল গ্রামের আলাউদ্দিন সরদার এর ছেলে এবং সাকিব শরিয়তপুর জেলার জাজিরা থানার কবিরাজকান্দি গ্রামের আলী আহম্মেদ এর ছেলে দু’জনই বর্তমানে রাজধানী ঢাকার যাত্রাবাড়ী এলাকায় বসবাস করতেন।

৩ এপ্রিল২৪ রাতের দিকে ওয়ারী ট্রাফিক বিভাগের ট্রাফিক পুলিশ ও ওয়ারী থানা পুলিশের সমন্বয়ে চেক পোস্ট ডিউটি করাকালীন হাটখোলা রোডস্থ রাজধানী মার্কেট এর সামনে থেকে তাদের গ্রেফতার করেন।

যুগের কণ্ঠস্বরের প্রতিবেদক কে বিষয়টি নিশ্চিত করেছেন ওয়ারী থানার অফিসার ইনচার্জ ওসি মোঃ জানে আলম মুনশী।

তিনি জানান, ট্রাফিক পুলিশ ও ওয়ারী থানা পুলিশের সমন্বয়ে চেক পোস্ট ডিউটি করাকালীন হাটখোলা রোডস্থ রাজধানী মার্কেট এর সামনে পাকা রাস্তার উপর দিয়ে ০২ জন যুবক পালসার ১৫০ সিসি মোটরসাইকেল নিয়ে উল্টা পথে যাওয়ার সময়ে সিগন্যাল দিয়ে থামিয়ে তাদের নিকট গাড়ির কাগজ এবং ড্রাইভিং লাইসেন্স দেখতে চাইলে তাহারা দেখাইতে ব্যর্থ হয়।

তিনি আরো জানান,ডিউটিরত সার্জেন্ট ও থানা পুলিশ লক্ষ করেন যে, মোটরসাইকেলটির সামনে পিছনে পুলিশ স্টিকার লাগানো আছে। পুলিশ স্টিকার লাগানোর কারণ জানতে চাইলে আসামীদ্বয় গাড়িটি পুলিশের গাড়ি বলে পরিচয় দেয়। পরবর্তীতে ঘটনাস্থলেই যাচাই করে জানতে পারেন যে, গাড়ীটি পুলিশের নয়। আসামীদ্বয় তাদের ব্যক্তিগত কাজে অবৈধভাবে পুলিশ স্টিকার ব্যবহার করে গাড়িটি চালায়।

পরবর্তীতে ওয়ারী থানা পুলিশ আসামীদ্বয় ও জব্দকৃত মটরসাইকেল হেফাজতে নেয়।

প্রাথমিকভাবে জানা যায় যে, গ্রেফতারকৃত আসামীদ্বয় প্রতারণা করার উদ্দেশ্যে অবৈধ ভাবে তাদের ব্যক্তিগত মটরসাইকেলে পুলিশের স্টিকার ব্যবহার করে আসছে।

গ্রেফতারকৃত দু’জনের বিরুদ্ধে ওয়ারী থানায় মামলা রুজু হয়েছে। ঘটনার মূল রহস্য উৎঘাটনের জন্য তদন্ত অব্যাহত আছে বলে জানানো হয়।

মন্তব্য

পঠিতসর্বশেষ

এলাকার খবর

Developed By: Dotsilicon