বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪
 

প্রসূতির চিকিৎসায় অবহেলার অভিযোগ

অনলাইন ডেস্ক
প্রকাশ: ৩১ অক্টোবর ২০২৩

 ফাইল ফুটেজ

রিপোর্ট- জাহাঙ্গীর আলম পলক,

রাজধানীর জুরাইনে অবস্থিত আদ দ্বীন হাসপাতালে রুমা নামে এক প্রসূতির চিকিৎসায় অবহেলার অভিযোগ উঠেছে।

অপারেশন থিয়েটারে প্রসূতির সন্তান প্রসব করানোর সময় দায়িত্বে অবহেলার অভিযোগ রোগীর স্বজনদের ২৭ অক্টোবর রাতে ওই হাসপাতালে রুমার সির্জার করা হয়, পরে একটি নবজাতক সন্তান প্রসব করেন। দুপুরে ডিউটিরত ডাক্তার জানান রোগী এবং বাচ্চা সুস্থ রয়েছে এবং খুব শীঘ্রই তাদের বাড়িতে যাওয়ার অনুমতি দেওয়া হবে।

হঠাৎ করে সন্ধায় ঘটে বিপত্তি দায়িত্বরত নারী চিকিৎসক রোগীর স্বজনদের কে দিয়ে বিপুলসংখ্যক ওষুধ ক্রয় করান এবং হাসপাতালের দায়িত্বরত চিকিৎসক জানান বাচ্চার আইসিইউ প্রয়োজন এবং তার জন্য তাদের যেতে হবে মগবাজার শাখায়।

স্বজনরা জানান, বাচ্চা প্রসব এর পরে তাদের রোগী সুস্থ ছিলো এবং দুপুরে ডাক্তার ও বলেছেন তাদের রোগী সুস্থ তাহলে রাতে কেন বাচ্চার আইসিইউ প্রয়োজন, চিকিৎসক জোর করে তাদের কে আদ-দ্বীন হাসপাতালের মগবাজার শাখায় যেতে বলেন কিন্তু তারা যেতে অনিহা দেখান।

প্রসূতির স্বজনদের দাবি, দায়িত্বরত চিকিৎসককে বারবার অস্ত্রোপচারের মাধ্যমে ডেলিভারির কথা বলা হলেও চিকিৎসক দেরিতে ওই রোগীকে ডেলিভারির জন্য নিয়ে যান। এবং সুস্থ থাকার পরে তারা রোগীর স্বজনদের বলে আইসিইউ প্রয়োজন।

বিষয়টি নিয়ে প্রতিবেদক কথা বলেন হাসপাতাল কর্তৃপক্ষের সাথে তারা জানান, আমাদের যতোটুক সেবা দেওয়ার সেটা আমরা দিয়েছি এবং আমাদের জায়গা থেকে আমরা পর্যাপ্ত সেবা টি সব সময় রোগীদের দেওয়ার চেষ্টা করি,

তারা আরো বলেন, যদি এই রকম কোনো ঘটনা আমাদের মনে হয় ঘটেনি তারপর আমরা আমাদের দায়িত্ব পালনে আরো জোরালো ভূমিকা পালন করব।

মন্তব্য

পঠিতসর্বশেষ

এলাকার খবর

Developed By: Dotsilicon