সোমবার, ১৩ মে ২০২৪
 

মীলাদুন্নবী (সা.) উপলক্ষে নবীগঞ্জে মুবারক র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

JK0007
প্রকাশ: ১৭ অক্টোবর ২০২২

---

হবিগঞ্জ প্রতিনিধি,

ঈদে মীলাদুন্নবী (সা.) উপলক্ষে বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়া নবীগঞ্জ উপজেলার উদ্যোগে আলোচনা সভা ও মুবারক র‌্যালি অনুষ্ঠিত হয়েছে। ১৬ অক্টোবর, ২০২২, রবিবার, বাদ যুহর র‌্যালি সম্পন্ন হয়। এতে অংশগ্রহণের জন্য নবীগঞ্জের প্রত্যন্ত অঞ্চল ও শিক্ষাপ্রতিষ্ঠান থেকে সকাল থেকেই জমায়েত হতে থাকেন আশিকে রাসূল ছাত্র-জনতা। শহরের আল করিম জামে মসজিদ প্রাঙ্গণ শুরু হয়ে র‌্যালিটি শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। এসময় হাজার হাজার আশিকে রাসূলের অংশগ্রহণে নাতে রাসূল এর সূরে মুখরিত হয় শহরের আকাশ বাতাস। নানা কালজয়ী শ্লোক সম্বলিত ব্যানার, ফেস্টুন র‌্যালির শোভাবর্ধন করে।

নবীগঞ্জ উপজেলা শাখার সভাপতি ফয়েজ আহমদ নোমানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক শেখ মুজাহিদ আহমদ ও সাংগঠনিক সম্পাদক মো. সিতার আলীর যৌথ সঞ্চালনায় র‌্যালিপূর্ব আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়ার কেন্দ্রীয় সাবেক সভাপতি ও মাসিক পরওয়ানার সম্পাদক মাওলানা রেদওয়ান আহমদ চৌধুরী ফুলতলী।
প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, রাসূলে আকরাম (সা.) এর আগমনকে স্মরণ করে র‌্যালি বা মাহফিলের আয়োজন করা নতুন কোন বিষয় নয়। বরং সালফে সালিহিন সহ যুগে যুগে এ ধরনের মাহফিল আয়োজিত হয়েছে। মীলাদুন্নবী উদযাপন আজকে প্রতিষ্ঠিত একটি বিষয়। কেননা এটি নতুন কোন আবিষ্কৃত বিষয় নয় বরং সালফে সালিহীনের দেখানো পথেই এই আয়োজনের ধারা অব্যাহত রয়েছে। যারা মীলাদুন্নবীর মাহফিলকে বিদআত হিসেবে এতদিন অভিহিত করছিলেন, তারাও বর্তমান সময় নানা কৌশলে মীলাদুন্নবীর মাহফিলে অংশ নিচ্ছেন।

আলোচনা সভায় প্রধান বক্তার বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মনজুরুল করিম মহসিন।
প্রধান বক্তার বক্তব্যে তিনি বলেন, রবিউল আউয়াল মাস এলে মুমিন হৃদয়ে খুশির আমেজ বয়ে যায়।আইয়ামে জাহেলিয়াতের যুগে অন্ধকারে নিমজ্জিত ছিল এ ধরা। সেই সময়ে শান্তির বার্তা নিয়ে এই মাসে ধরার বুকে তাশরীফ আনেন রাসূলে করিম (সা.)। তাই এ মাসকে কেন্দ্র করে আশিকে রাসূলগণ ঈদে মিলাদুন্নবী উদযাপনের মাধ্যমে রাসূল (সা.) এর আগমনের শুকরিয়া আদায় করেন।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন- সংগঠনের সাবেক কেন্দ্রীয় সভাপতি মাওলানা ফখরুল ইসলাম, আনজুমানে আল ইসলাহ পেনসেলভেনিয়া শাখার সাধারণ সম্পাদক মাওলানা রুহান উদ্দিন চৌধুরী।

অন্যান্যের মধ্যে আরও বক্তব্য রাখেন- বাংলাদেশ আনজুমানে আল ইসলাহর কেন্দ্রীয় প্রচার সম্পাদক মাওলানা কাজী এম হাসান আলী, তালামীযে ইসলামিয়ার সাবেক অফিস সম্পাদক মো. আব্দুল মুহিত রাসেল, সাবেক সহ-অফিস সম্পাদক লিয়াকত আলী তালুকদার, মাওলানা মুজিবুর রহমান, কেন্দ্রীয় শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক এস এম মনোয়ার হোসেন, হবিগঞ্জ জেলা সভাপতি মো. ছাদেকুর রহমান, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সভাপতি গাউছুল আলম।

এসময় অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন- হবিগঞ্জ জেলা আল ইসলাহ’র সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক মাওলানা কাজী মাহবুব আহমদ, হবিগঞ্জ জেলা তালামীযের সহ-সভাপতি সাইদুর রহমান, মো. ইমরান আল ইমন, ফখরুল ইসলাম বিলাল, নবীগঞ্জ উপজেলা আল ইসলাহর সভাপতি মাওলানা সাজ্জাদুর রহমান, সহ-সভাপতি মাওলানা আব্দুল লতিফ, সাধারণ সম্পাদক গুলজার আহমদ, সহ-সাধারণ সম্পাদক ইব্রাহিম ইউসুফ, সাংগঠনিক সম্পাদক ক্বারী মো. আব্দুন নূর, জেলা তালামীযের সাবেক সহ-সভাপতি জালাল উদ্দিন মো. ধন মিয়া, মোঃ আবু সুফিয়ান, নবীগঞ্জ উপজেলার সাবেক সভাপতি আহমদ আদিল আল জাবের, মোঃ শামছুল ইসলাম, পৌর সভাপতি জহিরুল ইসলাম রাহুল, পৌর সাধারণ সম্পাদক শাহরিয়ার আহমদ শাওন, নবীগঞ্জ সরকারী কলেজ সভাপতি আব্বাস উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক দেওয়ান রফিক চৌধুরী তারিফ প্রমুখ।

মন্তব্য

পঠিতসর্বশেষ

এলাকার খবর

Developed By: Dotsilicon