বুধবার, ২৪ জুলাই ২০২৪
 

ঢাকা সিলেট মহাসড়কে নিষিদ্ধ যানবাহনের সয়লাব

অনলাইন ডেস্ক
প্রকাশ: ২০ সেপ্টেম্বর ২০২৩

---
মোঃ রাকিবুল ইসলাম রাসেল, রুপগঞ্জ থানা প্রতিনিধি: ঢাকা সিলেট মহাসরকের রূপগঞ্জের ভুলতা হাইওয়ে পুলিশকে মাসোহারা দিয়ে চলছে টমটম, নসিমন, ভ্যানগাড়ি ও অটোরিকশা।

আদালতে নিষেধাজ্ঞা থাকা সত্ত্বেও একমাত্র পুলিশকে মাসোহারা দিয়ে মহাসড়কে চলছে
নিষিদ্ধ যানবাহন চলাচল করছে বলে অভিযোগ উঠেছে।

দেশে সড়ক দুর্ঘটনা এড়াতে মহামান্য হাইকোর্ট হাইওয়ে ও মহাসড়কে থ্রী-হুইলার চলাচলে নিষেধাজ্ঞা জারি করেন। একমাত্র পুলিশকে মাসোহারা নেওয়ার কারণেই এই নির্দেশনা অমান্য করে এ সকল চালকরা ব্যস্ততম মহাসড়কে
থ্রী-হুইলার চালিয়ে যাচ্ছে ।
প্রশাসনের উর্ধতন কর্মকর্তাকে ম্যানেজ করে অনায়াসে চলছে নিষিদ্ধ যানবাহনের চালকরা। ফলে মহাসড়কে প্রতিদিন ঘটছে দুর্ঘটনা।

সরেজমিনে দেখা গেছে, ঢাকা সিলেট মহাসড়ক ও হাইওয়ে সড়কের ভুলতা ও গোলাকান্দাইল কাঞ্চন মায়ের বাড়ি এলাকায় হাজার হাজার নিষিদ্ধ যানবাহন হাইওয়ে পুলিশকে মাসোহারা দিয়ে অবৈধ গাড়ির অনুমোদন দেওয়া হচ্ছে। নসিমন , ভটভটি, অটোরিক্সা, ভ্যানগাড়ি এই সমস্ত নিষিদ্ধ যানবাহন অনুমোদন দেওয়া হয় ।
নসিমন চালকদের সঙ্গে কথা বলে জানা গেছে হাইওয়ে সড়কে টমটন, নসিম গাড়ি থেকে প্রতিমাসে এক হাজার হাইওয়ে পুলিশের এ এস আই শাহ আলমকে দিতে হয়। মহাসড়কের ষ্ট্যান্ডগুলো থেকে মাসিক মোটা অংকের টাকা দিতে হয় এমন অভিযোগ উঠেছে হাইওয়ে পুলিশের বিরুদ্ধে। এবিষয়ে
এএসআই শাহ আলমের বিরুদ্ধে আনিত অভিযোগ অস্বীকার করে বলেন, হাইওয়ে পুলিশের কোন মাসোহারা নেই না । যে সকল গাড়ি আইন অমান্য করে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হয়।

মন্তব্য

পঠিতসর্বশেষ

এলাকার খবর

Developed By: Dotsilicon