বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪
 

ভোট শুরুর পরেও কেন্দ্রে ঢোকেনি পোলিং এজেন্টরা, তালিকা নিয়ে ছোটাছুটি

অনলাইন ডেস্ক
প্রকাশ: ২৯ মে ২০২৪

---

মোঃ মিনহাজ আলম, ঠাকুরগাঁও:

ষষ্ঠ উপজেলা পরিষদের ৩য় ধাপে ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলায় সকাল ৮টায় শুরু হয়েছে ভোট গ্রহন। চলবে বিকেল চারটা পর্যন্ত। কেন্দ্রেও নেই কোন ভোটার। কিন্তু ভোট শুরু হওয়ার ২০ মিনিট পার হলেও প্রার্থীদের পোলিং এজেন্টরা কেন্দ্রের বাইরে ছুটোছুটি করতে দেখা গেছে। তবে ৮টার আগে এসে উপস্থিত হলেও প্রিজাডিং অফিসার ও পোলিং এজেন্ট একে অপরকে দুষছেন।

বুধবার (২৯ মে) সকালে পীরগঞ্জ পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্রে গিয়ে এমন চিত্র দেখা যায়।

এসময় বেশকয়েকজন পোলিং এজেন্টের কাছে জানতে চাওয়া হলে তারা জানান, সকাল সাতটার পর কেন্দ্রে উপস্থিত হলেও প্রিজাইডিং অফিসার দায়িত্ব বুঝে দেননি। তাই পোলিং এজেন্টের অনেকেই তালিকায় নাম খুঁজেন। ফলে সময় পেড়িয়েছে।

তবে ওই কেন্দ্রের প্রিজাইডিং অফিসার পুলিং চন্দ্র বলছেন ভিন্ন কথা। তিনি জানান, পোলিং এজেন্টদের আগেই অবগত করা হয়েছে। তার পরেও তারা সঠিক সময়ে ভোট কেন্দ্রে আসেন নি। তবে কেন্দ্রে ভোটার এখনো তেমন উপস্থিত নেই তাই সমস্যা হবে না বলে জানান তিনি।

পীরগঞ্জ পাইলট উচ্চ বিদ্যালয় ভোট কেন্দ্রের পুরুষ ভোটার ৩ হাজার ৫১৩ জন ও নারী ভোটার ৩ হাজার ৫৪২ জন।

আর সুষ্ঠু নির্বাচনের লক্ষে মাঠে তৎপর রয়েছে আইন-শৃঙ্খলা বাহিনী। সকাল থেকে প্রতিটি ভোট কেন্দ্রে ভোটাররা উপস্থিত হয়ে ব্যালট পেপারের মাধ্যমে তাদের মতামত প্রদান করছেন।

এ উপজেলায় নির্বাচন অবাধ ও সুষ্ঠু করতে পর্যাপ্ত সংখ্যক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের পাশাপাশি বিচারিক ম্যাজিস্ট্রেট মোতায়েন করা হয়েছে।

আর এ উপজেলার মোট ভোটার ২ লক্ষ ৬ হাজার ৬৬১ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১লক্ষ ৪ হাজার ৮৭৪, নারী ভোটার ১ লক্ষ ১ হাজার ৭৮৭জন।

এ নির্বাচনে চেয়ারম্যান পদে ৩ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৩ জন ও নারী ভাইস চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

মন্তব্য

পঠিতসর্বশেষ

এলাকার খবর

Developed By: Dotsilicon