রবিবার, ২৮ এপ্রিল ২০২৪
 

পাথরঘাটা সিদ্দিকিয়া মাদ্রাসার প্রতিষ্ঠাতা কাজী মুনসুর আহমেদ (রহঃ) মৃত্যু বার্ষিকীতে দোয়া ও মিলাদ

অনলাইন ডেস্ক
প্রকাশ: ১৯ মার্চ ২০২৪

---

মোঃ জিয়াউল ইসলাম
বরগুনার পাথরঘাটা সিদ্দিকীয়া ফাজিল মাদ্রাসা ও কেন্দ্রীয় জামে মসজিদের প্রতিষ্ঠাতা আলহাজ্ব মাওলানা কাজী মুনসুর আহমেদ (রহঃ) এর মৃত্যু বার্ষিকী উপলক্ষে মাদ্রাসার প্রায়ত দাতা, গভর্নিং বডির সদস্য, শিক্ষক ও ছাত্রদের রুহের মাগফেরাত কামনায় খতমে কোরআন, মিলাদ মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকাল ১০ টাযর সময় পাথরঘাটা কেন্দ্রীয় জামে মসজিদে এ মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়।

জানা যায়, পাথরঘাটা সিদ্দিকীয়া ফাজিল মাদ্রাসার প্রতিষ্ঠাতা কাজী মুনসুর আহমেদ ১৯৬৬ সালের ১৩ মার্চ ইন্তেকাল করেন। এর আগে ১৯৪৭ সালে ছারছীনার পীর আল্লামা নেছার উদ্দিন আহমেদ (রহঃ) এর নির্দেশে ফুরফুরার পীর আবু বকর সিদ্দিকী (রহঃ) এর নাম অনুসারে পাথরঘাটা সিদ্দিকীয়া ফাজিল মাদ্রাসা প্রতিষ্ঠা করেন।

পাথরঘাটা সিদ্দিকীয়া ফাজিল মাদ্রাসার (ভারপ্রাপ্ত) অধ্যক্ষ মাওলানা আব্দুর রাজ্জাক জানান, কাজী মুনসুর আহমেদ তার বসত ভিটা ও কিছু প্রয়োজনীয় জমি ব্যাতিত সকল জমি মাদ্রাসার নামে ওয়াকফ করে দিয়ে এই উপকূলীয় এলাকার মানুষদের ইসলামী আলোয় আলোকিত করতে তার পীরের পরামর্শে মাদ্রাসাটি প্রতিষ্ঠা করেন। এই মাদ্রাসা থেকে এলাকার হাজার হাজার ছাত্র শিক্ষা অর্জন করে প্রতিষ্ঠিত হয়েছে। মাদ্রাসার আয়োজনে প্রতি বছর ৫ চৈত্র মুনসুর আহমেদ (রহঃ) সহ এই মাদ্রাসায় যারা খেদমত করেছেন তাদের রুহের মাগফিরাত কামনায় আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়ে আসছে।

এসময় উপস্থিত ছিলেন কাজী মুনসুর আহমেদ রহঃ এর ছোট ছেলে পাথরঘাটা উপজেলা জমইয়াতে হিজবুল্লাহর সভাপতি ও কেন্দ্রীয় জামে মসজিদের সভাপতি আলহাজ্ব কাজী মোহাম্মদ ত্বহা, গভর্নিং বডির সদস্য মাওলানা গোলাম রহমান, পাথরঘাটা কেন্দ্রীয় জামে মসজিদের খতিব ও মাদ্রাসার আরবি প্রভাষক মাওলানা গোলাম কিবরিয়া, মাওলানা মিজানুর রহমান, মাওলানা সাইফুল ইসলাম, হাফেজ শাহাদাত হোসেন প্রমুখ।

মন্তব্য

পঠিতসর্বশেষ

এলাকার খবর

Developed By: Dotsilicon