মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪
 

রুপগঞ্জে গরুর ফার্মের বর্জের কারণে পরিবেশ দুষণ ও মাদক ব্যবসার অভিযোগ

অনলাইন ডেস্ক
প্রকাশ: ১৬ ফেব্রুয়ারী ২০২৪

---

মোঃ রাকিবুল ইসলাম রাসেল
রূপগঞ্জ নারায়ণগঞ্জ প্রতিনিধি

নারায়নগঞ্জের রূপগঞ্জে ঢাকা চট্টগ্রাম এশিয়ান হাইওয়ে সড়কের গোলাকান্দাইল ইউনিয়নের এশিয়ান হাইওয়ে রোডের পাশে একটি গরুর ফার্মের বর্জের কারণে পরিবেশ দুষণ,ও অন্তরালে মাদক ব্যবসা চলছে বলে অভিযোগ উঠেছে।

মাজারের দায়িত্বরত কর্মকর্তা রাইসুল হক বলেন গরুর ফার্মের বর্জ ও মল-মুত্র সরাসরি মাজারের জায়গার মধ্যে ফেলা হচ্ছে।

ড্রাগন এগ্রো ফার্মের সাথে আলিম শাহ মাজার শরীফের ভক্তরা বলেন ড্রাগন এগ্রো নামের ফার্মের গরুর মল-মুত্রে এলাকার বায়ু দূষণ হচ্ছে। বারবার অভিযোগ দেয়ার পরেও সমস্যাটি কোন আমলে না এনে ফার্মের মালিক এ কেএম শহিদুল হায়দার পলাশ স্থানীয় নেতাদের বিভিন্ন সুযোগ-সুবিধা দিয়ে এলাকার বায়ু দূষণের মতো জঘন্যতম অপরাধ করে আসছে। এলাকাবাসীর দাবি এর সাথে সম্পৃক্ত কর্মকর্তাদের বিষয়টি আমলে এনে এর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করার দাবি জানান এলাকাবাসী।

পাশের ট্যাংরারটেক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অধ্যায়নরত শিক্ষার্থীরা জানায়, ড্রাগন এগ্রো ফার্মের বর্জের দুর্গন্ধে আমরা ক্লাস রুমে ক্লাস করতে পারিনা
দুর্গন্ধের কারণে সৃষ্টি হয় নানান রোগবালাই অসুস্থ হয়ে পরে শিক্ষার্থীরা।

আরো জানা যায়, বিভিন্ন এলাকা থেকে মাদক ব্যবসায়ীরা তাদের মাদক সরবরাহ করেন
ঢাকা চট্টগ্রাম এশিয়ান হাইওয়ে সড়কে গোলাকান্দাইল ইউনিয়ন আলিম শাহের মাজার সংলগ্ন, টেংরারটেক প্রাথমিক বিদ্যালয় সামনে ড্রাগন এগ্রো গরুর ফার্মে।

বিভিন্ন সূত্র জানিয়েছে, দেশের বিভিন্ন এলাকা থেকে আসা মাদকের চালান এই ফার্মের সামনে নিরাপদ স্থান হিসাবে ব্যবহার করে আসছে।

কাঞ্চন টু গাউছিয়া রোডের চলাচলরত রিক্সা চালকদের কাছ থেকে জানা যায় গভীর রাতে মাদক ব্যবসায়ীরা ড্রাগন এগ্রো ফার্মের সামনে মাদক সরবরাহ করেন এবং ফার্মের ভিতর বসেই অর্থবিনিময় করা হয়ে থাকে ধারণা করা হয়।

এ ব্যাপারে প্রশাসনের লোকজন ঘটনাটি অস্বীকার করলেও রাতে চলাচল রতো রিকশা চালকদের অভিযোগ,এখানে মাদক ব্যবসায়ীরা নিরাপদে মাদক সরবরাহ করে আসছে।
এলাকাবাসীর পক্ষ থেকে জানা যায় ড্রাগন ফার্মের বিরুদ্ধে মাদক ব্যবসা ছাড়াও তাদের অত্যাচারে এলাকাবাসী অতিষ্ঠ।।

মন্তব্য

পঠিতসর্বশেষ

এলাকার খবর

Developed By: Dotsilicon