বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪
 

ঠাকুরগাঁও সীমান্তে বিএসএফের গুলিতে নিহত দুই বাংলাদেশি,আহত ১ নিশ্চুপ বিজিবি

অনলাইন ডেস্ক
প্রকাশ: ৫ ডিসেম্বর ২০২৩

---

মোঃ মিনহাজ আলম
ঠাকুরগাঁও প্রতিনিধিঃ

ঠাকুরগাঁও সীমান্তে বিএসএফের গুলিতে দুই বাংলাদেশি নিহত হয়েছে। আহত হয়েছে আরো একজন। সোমবার ভোর রাতে জেলার হরিপুর ও বালিয়াডাঙ্গী উপজেলার কাঠালডাঙ্গী ও রত্নাই সীমান্তে এ ঘটনা ঘটে।

তবে এ বিষয়ে গণমাধ্যমকর্মীদের কাছে তথ্য সরবরাহে নিশ্চুপ ৫০ বিজিবির কর্মকর্তাগন। তবে সংশ্লিস্ট থানার ওসি বিষয়টি নিশ্চিত করেছেন।

স্থানীয় এলাকাবাসি, পুলিশ ও বিজিবি সুত্র জানায়, হরিপুর উপজেলার কাঠালডাঙ্গী সীমান্তে ৩৭০ নং পিলার সংলগ্ন এলাকা দিয়ে কয়েকজন বাংলাদেশী নাগরিক অবৈধভাবে ভারতে প্রবেশ করছিল। এসময় ভারতীয় বিএসএফ সদস্যরা তাদের লক্ষ্য করে গুলি ছুড়লে ঘটনাস্থলেই দুইজন নিহত হয়। পরে বিজিবি একজনের লাশ উদ্ধার করলেও অন্যজনের লাশ ভারতের মর্গে নিয়ে যায় বিএসএফ।

নিহতরা হলো- হরিপুর উপজেলার গেরুয়াডাঙ্গী গ্রামের আব্দুল বাসেদের ছেলে জহুরুল ইসলাম (২৭) ও নজরুল ইসলামের ছেলে মো.মকলেছ (২৮)।
অন্যদিকে একই সময় বালিয়াডাঙ্গী উপজেলার রত্নাই সীমান্তের ৩৮২ নং পিলার এলাকা দিয়ে অবৈধভাবে ভারতে প্রবেশের চেস্টা করছিল কয়েকজন যুবক। এসময় তাদের লক্ষ্য করে গুলি ছুড়লে একজন গুরুতর আহত হয়। পরে আহত অবস্থায় ফিরে আসে।

আহত যুবকের নাম ইদ্রিশ আলী(৩০)। সে বালিয়াডাঙ্গী উপজেলার আমজানখোর ইউনিয়নের বারোসা গ্রামের দুলু মোহাম্মদের ছেলে।

এমন পৃথক ঘটনায় ৫০ বিজিবির কর্মকর্তাগণ তথ্য দিতে অপরাগতা প্রকাশ করেন।

তবে হরিপুর উপজেলার সংশ্লিস্ট ইউপি চেয়ারম্যান তরিকুল ইসলাম,হরিপুর থানার ওসি এবিএম ফিরোজ ওয়াহিদ ঘটনার সত্যতা স্বীকার করে বলেন একজনের লাশ উদ্ধারের পর আজ মঙ্গলবার সকালে ঠাকুরগাঁও জেনারেল হাসপাতালের মর্গে প্রেরন করা হয়েছে। অন্যজনের লাশ এখনো ফেরত দেয়নি বিএসএফ। আর আহত হয়ে একজন রংপুরে চিকিৎসা নিচ্ছেন।

মন্তব্য

পঠিতসর্বশেষ

এলাকার খবর

Developed By: Dotsilicon