সোমবার, ১৩ মে ২০২৪
 

টুঙ্গিপাড়ায় বৈষম্য নিরাসনে কর্মবিরতিতে কলেজ শিক্ষকেরা

JK0007
প্রকাশ: ২ অক্টোবর ২০২৩

---

রাকিব চৌধুরী, গোপালগঞ্জ প্রতিনিধি

পদোন্নতি জটিলতা নিরসন, নতুন পদ সৃষ্টি, পে স্কেল সমস্যার সমাধানসহ শিক্ষা ক্যাডারে নানা বৈষম্য দ্রুত নিরসনের দাবি জানিয়েছে সরকারি শেখ মুজিবুর রহমান কলেজের শিক্ষক বৃন্দ । দ্রুত এসব সমস্যা সমাধান না হলে কেন্দ্রীয় কমিটির সঙ্গে একাত্ম হয়ে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছেন শিক্ষকেরা।

আজ সোমবার সকালে সরকারি শেখ মুজিবুর রহমান কলেজের প্রধান গেটে আয়োজিত সংবাদ সম্মেলনে এ হুঁশিয়ারি দেন শিক্ষকেরা।

এ সময় বক্তারা বলেন, মাননীয় প্রধানমন্ত্রী নির্দেশনা মোতাবেক আন্ত ক্যাডার বৈষম্য নিরসন নিউমারারি পদে পদোন্নতি অধ্যাপক পদ তৃতীয় গ্রেডে উন্নতিকরণ, অর্জিত ছুটি প্রদান এবং ক্যাডার কম্পোজিশনের সুরক্ষা প্রাথমিক শিক্ষা অধিদপ্তর ও মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের নিয়োগ বিধি বাতিল, শিক্ষা ক্যাডারের তফসিলভুক্ত পদ থেকে শিক্ষা ক্যাডার বহির্ভূতদের প্রত্যাহারের প্রয়োজনীয় পদসৃজনসহ বিসিএস শিক্ষা ক্যাডারের সকল ন্যায্য দাবি আদায়ের বিসিএস সাধারন শিক্ষা সমিতির নির্দেশ মোতাবেক সর্বত্র কর্মবিরতি পালন করছে সরকারি শেখ মুজিবুর রহমান কলেজ। ‌ সরকারের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে দাবি জানাচ্ছি আমাদের এই দাবিগুলো যথা সময় বাস্তবায়নের মাধ্যমে শিক্ষা ক্যাডারের ভবিষ্যৎকে আরো সমৃদ্ধি করবে এবং ২০০৪১ সালের মধ্যে উন্নত বাংলাদেশ বিনির্মাণের শিক্ষার যে ভূমিকা সে ভূমিকা পালন করার ক্ষেত্রে যে অবদান সেই অবদানের মূল্যায়ন করে যথাসময়ে আমাদের পদোন্নতি ও আমাদের ন্যায্য দাবি আদায়ের সরকারের প্রতি আমরা আকুল আবেদন জানাচ্ছি।এই পদক্ষেপ গুলো আমাদের সরকার প্রধান যে নির্দেশনা দিয়েছেন সেই নির্দেশনা বাস্তবায়নের মাধ্যমে শিক্ষা ক্যাডারের সংশ্লিষ্ট সব ক্ষেত্রে বিশেষ করে শিক্ষা প্রশাসনের প্রতিটি জায়গায় শিক্ষা ক্যাডারের কর্মকর্তাদের মাধ্যমে শিক্ষার ভবিষ্যৎ কে আরো উজ্জ্বল করবে। আমরা এই সরকারের উপর আস্থা রাখতে চাই এবং আমরা প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীর কাছে আমাদের এই দাবিগুলো জানাচ্ছি তারা যেন দ্রুত আমাদের এই দাবিগুলো মেনে নেয়।

তারা বলেন, আমাদের প্রাথমিক শিক্ষা অধিদপ্তর এর যে পদগুলো ছিল বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারের সে পদগুলো এখন অন্য আইনের মাধ্যমে এক প্রকার দখলের পর্যায়ে চলে এসেছে আমরা শিক্ষা ক্যাডারের যে সকল কর্মকর্তা রয়েছি আমরা তীব্র এর প্রতিবাদ জানাচ্ছি। আমরা সরকারের নিকট মাননীয় প্রধানমন্ত্রীর নিকট আকুল আবেদন জানাচ্ছি আমাদের স্বার্থে ক্যাডারের স্বার্থে শিক্ষার স্বার্থে এই দাবিগুলো মেনে নেওয়ার জন্য আপনাদের সকলকে এগিয়ে আসার আহ্বান জানাচ্ছি। দ্রুত এসব সমস্যা সমাধান করতে হবে। না হলে কঠোর আন্দোলন কর্মসূচি ঘোষণা করতে বাধ্য হব।

এসময়, বাংলা বিভাগের প্রভাষক মাসুদ মিয়া, ইংরেজি বিভাগের প্রভাষক পার্থ বিশ্বাস, অর্থনীতি বিভাগের প্রভাষক লিংকন মোল্লা, দর্শন বিভাগের প্রভাষক বিশ্বজিৎ বিশ্বাস, ইসলাম শিক্ষা বিভাগের প্রভাষক জমির উদ্দিন ও সোনিয়া আক্তার, সংস্কৃত বিভাগের প্রভাষক সংকর বিশ্বাস, ব্যবস্থাপনা বিভাগের প্রভাষক মোঃ নয়ন মিয়া, হিসাববিজ্ঞান বিভাগের প্রভাষক সুজিত সেন, রসায়নবিদ্যার শারমিন সুলতানা, গণিত বিভাগের প্রভাষক সঞ্জিত দেবনাথ সহ অন্যান্য শিক্ষকেরা উপস্থিত ছিলেন।

মন্তব্য

পঠিতসর্বশেষ

এলাকার খবর

Developed By: Dotsilicon