রবিবার, ১২ মে ২০২৪
 

‘শেখ হাসিনা: আলোর সমুজ্জ্বল বাঙালি’ রচনার পুরস্কার বিতরণী ও আলোচনা সভা

ক্যাম্পাস
প্রকাশ: ১৭ নভেম্বর ২০২৩

---

আজ (১৭ নভেম্বর), শুক্রবার সন্ধ্যা ৭ টা নাগাদ ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজয় একাত্তর হল মিলনায়তনে ‘ শেখ হাসিনা: আলোর সমুজ্জ্বল বাঙালি ‘ শীর্ষক আলোচনা সভা ও রচনা প্রতিযোগিতার পুরষ্কার বিতরণ অনুষ্ঠিত হয়।

২৮ সেপ্টেম্বর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ কন্যা মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার ৭৭ তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে এ রচনা প্রতিযোগিতার আয়োজন করে বিজয় একাত্তর হল ছাত্রলীগ। উক্ত রচনা প্রতিযোগিতায় অংশগ্রহণ করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ডিপার্টমেন্ট ও বিভিন্ন সেশনের সাধারণ শিক্ষার্থীরা। ২২ সেপ্টেম্বর থেকে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত অনলাইন মাধ্যমে আয়োজিত প্রতিযোগিতায় অংশগ্রহণ করে কয়েক শতাধিক শিক্ষার্থী।

শীর্ষক এ রচনা প্রতিযোগিতায় ১ম স্থান অধিকার করে অঙ্গনা রানী পাল, ইতিহাস বিভাগ; ২য় স্থান- উম্মে হাবিবা চৈতী, ফারসি ভাষা ও সাহিত্য বিভাগ; ৩য় স্থান- মো. ওসমান গনি, প্রিন্টিং ও পাবলিকেশন স্টাডিজ বিভাগ; ৪র্থ স্থান- মোহাম্মদ শ্রাবণ, রাষ্ট্রবিজ্ঞান বিভাগ; ৫ম স্থান- মেহের নিগার, ফারসি ভাষা ও সাহিত্য বিভাগ; ৬ষ্ঠ স্থান- মো. ফিরোজ হাসান, নৃবিজ্ঞান বিভাগ ও ৭ম স্থান অধিকার করে সুহৃদ সাদিক, বাংলা বিভাগ।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. এ. এস. এম মাকসুদ কামাল, প্রধান আলোচক হিসেবে ছিলেন কলা অনুষদের ডিন ও বিজয় একাত্তর হলের প্রভোস্ট অধ্যাপক ড. আবদুল বাছির এবং বিশেষ আলোচক ছিলেন বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সভাপতি সাইফুর রহমান সোহাগ। আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালি আসিফ ইনান। এছাড়াও ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ সভাপতি মাজহারুল কবির শয়ন ও সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকতও উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

মন্তব্য

পঠিতসর্বশেষ

এলাকার খবর

Developed By: Dotsilicon