সোমবার, ২০ মে ২০২৪
 

দেবিদ্বারে বীর মুক্তিযোদ্ধাদের সনদ-স্মার্ট কার্ড বিতরণ

JK0007
প্রকাশ: ৭ নভেম্বর ২০২২

---

কুমিল্লার দেবিদ্বারে বীর মুক্তিযোদ্ধাদের মধ্যে ডিজিটাল সনদ ও স্মার্ট কার্ড বিতরণ করা হয়েছে। সোমবার দুপুরে দিকে উপজেলার হলরুমে এক উদ্বোধনী সভার আয়োজন করা হয়। উপজেলা নির্বাহী অফিসার মো. আশিক উন নবী তালুকদারের সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন কুমিল্লা-৪ আসনের সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুল।

বক্তব্যে রাজী ফখরুল বলেন, বীর মুক্তিযোদ্ধাদের কল্যাণে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা নিরলস কাজ করছেন। বীর মুক্তিযোদ্ধাগণকে মুক্তিযোদ্ধা সনদ ও স্মার্ট কার্ড প্রদান করে তাদের সুযোগ সুবিধার প্রাপ্তিকে সহজ করা হয়েছে। বক্তব্যে তিনি আরও বলেন, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার বীর মুক্তিযোদ্ধাদের সম্মানী ভাতা বৃদ্ধি, রাষ্ট্রীয় মর্যাদায় দাফনসহ বিভিন্ন সম্মাননা ও সুযোগ সৃষ্টি করেছেন। এ সার্টিফিকেট ও আইডি কার্ড মুক্তিযোদ্ধাদের মূল্যায়ন ও সুযোগ বৃদ্ধি করেছে। বক্তব্য শেষে তিনি কয়েকজন বীর মুক্তিযোদ্ধা ও তাদের স্বজনদের হাতে ডিজিটাল সনদ ও স্মার্টকার্ড তুলে দিয়ে বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন।

সভায় আরও বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি একএম সফিউদ্দিন, সাধারণ সম্পাদক মোস্তফা কামাল চৌধুরী, ভাইস চেয়ারম্যান মো.আবুল কাশেম ওমানী, বীর মুক্তিযোদ্ধা মো. রফিকুল ইসলাম, জেলা পরিষদ সদস্য বাবুল হোসেন রাজু, মোসা. শিরিন সুলতানা প্রমুখ। সভায় আরও উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি একেএম মনিরুজ্জামান মাস্টার, দেবিদ্বার থানার অফিসার ইনচার্জ (ওসি) কমল কৃষ্ণ ধর, পৌর আওয়ামীলীগের সভাপতি মো. আবুল কাশেম চেয়ারম্যান, মহিলা ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট নাজমা বেগম ছাড়াও যুদ্ধকালীন কমান্ডার, যুদ্ধাহত মুক্তিযুদ্ধা, বীর মুক্তিযোদ্ধা ও তাদের পরিবার বর্গের সদস্যবৃন্দ, বিভিন্ন কর্মকর্তা, জনপ্রতিনিধি ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন। প্রসঙ্গত, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের প্রেরিত ১১০৯ জন বীর মুক্তিযোদ্ধাকে ডিজিটাল সনদ ও স্মার্টকার্ড দেন দেবিদ্বার উপজেলা প্রশাসন। এ স্মার্টকার্ডের মাধ্যমে বীর মুক্তিযোদ্ধারা সব ধরণের সরকারি সুযোগ-সুবিধা ভোগ করতে পারবেন।

মঈন নাসের খাঁন (রাফি)
কুমিল্লা জেলা প্রতিনিধি

মন্তব্য

পঠিতসর্বশেষ

এলাকার খবর

Developed By: Dotsilicon