বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪
 

হুইল চেয়ারে বসে পুলিশের সহায়তায় ভোট দিলেন নিজাম উদ্দিন

অনলাইন ডেস্ক
প্রকাশ: ২৯ মে ২০২৪

---
মো: মিনহাজ আলম , ঠাকুরগাঁও:

ঠাকুরগাঁওয়ে শারিরীক প্রতিবন্ধী নিজাম উদ্দিন (৫৭) নিজের অধিকার প্রয়োগের জন্য ছুটে এসেছেন ভোট কেন্দ্রে। বাড়ি থেকে স্ত্রীর সহযোগিতায় হুইল চেয়ার যোগে কেন্দ্রে আসলেও ভোট কক্ষে যান পুলিশ ও আনসার সদস্যদের কাঁধে ভর করে।

তিনি ঠাকুরগাঁও পীরগঞ্জ উপজেলার রঘুনাথপুর এলাকার বাসিন্দা।

বুধবার (২৯ মে) দুপুর সাড়ে ১২টার দিকে পীরগঞ্জ পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ভোট দিয়েছেন।

নিজাম উদ্দিন শারীরিক প্রতিবন্ধী। হাটা-চলা করতে পারেন না। তবুও এসেছেন ভোট কেন্দ্রে নিজের ভোট দিতে।

নিজের নাগরিক অধিকার প্রয়োগ করতে এসে অসুস্থ নিজাম বলেন, ভোট তোলার পর কোন ভোট আমি বাদ দেয়নি। কষ্টকরে হলেও নিজের পছন্দের প্রার্থীকে বেছে নিয়ে কেন্দ্রে এসেছি। তবে ভোট দিতে পেরে ভালো লাগছে।

প্রিজাইডিং কর্মকর্তা পুলিং চন্দ্র বলেন, এই কেন্দ্রে মোট ৭০৫৫ জন ভোটার। ভোটকেন্দ্রে শান্তিপূর্ণ ভাবেই ভোটগ্রহণ চলছে। তবে এখন পর্যন্ত ভোট পড়েছে ৩৪৭ টি।

সুষ্ঠু নির্বাচনের লক্ষে মাঠে তৎপর রয়েছে আইন-শৃঙ্খলা বাহিনী। সকাল থেকে প্রতিটি ভোট কেন্দ্রে ভোটাররা উপস্থিত হয়ে ব্যালট পেপারের মাধ্যমে তাদের মতামত প্রদান করছেন।

এ উপজেলায় নির্বাচন অবাধ ও সুষ্ঠু করতে পর্যাপ্ত সংখ্যক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের পাশাপাশি বিচারিক ম্যাজিস্ট্রেট মোতায়েন করা হয়েছে।

এখানকার মোট ভোটার ২ লক্ষ ৬ হাজার ৬৬১ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১লক্ষ ৪ হাজার ৮৭৪, নারী ভোটার ১ লক্ষ ১ হাজার ৭৮৭জন। এ নির্বাচনে চেয়ারম্যান পদে ৩ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৩ জন ও নারী ভাইস চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

মন্তব্য

পঠিতসর্বশেষ

এলাকার খবর

Developed By: Dotsilicon