শুক্রবার, ৩১ মে ২০২৪
 

পাথরঘাটায় মিথ্যা মামলা দিয়ে হয়রানির অভিযোগে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

অনলাইন ডেস্ক
প্রকাশ: ১৮ এপ্রিল ২০২৪

---

মোঃ জিয়াউল ইসলাম
বরগুনার পাথরঘাটায় প্রতিপক্ষকে রাজনৈতিক প্রতিহিংসার জেরে মিথ্যা মামলা দিয়ে গ্রামের সাধারণ মানুষকে হয়রানি করে এবং সুন্দরবন থেকে হরিণ ধরে এনে ফাঁসিয়ে দেওয়ার চেষ্টার অভিযোগে গ্রামবাসীর উদ্যোগে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

১৮ এপ্রিল রোজ বৃহস্পতিবার বরগুনা জেলার পাথরঘাটা উপজেলা চরদুয়ানী ইউনিয়নের দক্ষিণ জ্ঞান পাড়া এলাকায় গত ৩১ মার্চ দুই গ্রুপের আধিপত্য বিস্তারে দোকান ভাঙ্গচুর, লুটপাট ও আগুন দেওয়ার অভিযোগ ও ১লা এপ্রিল রাতে একই ঘটনায় ভুক্তভোগী তানিয়ার দোকান ঘরে রহস্যজনকভাবে আগুন লাগা নিয়ে দুই পক্ষে পাল্টাপাল্টি অভিযোগে এলাকায় থমথমে অবস্থা হয়। পরে সেখানে প্রতিপক্ষকে মামলায় ফাঁসানোে অভিযোগ করা হয়।

১লা এপ্রিল দোকান ঘরের আগুনের ঘটনায় প্রতিপক্ষকে জড়িয়ে মামলা হয় ও গত কাল ১৭ এপ্রিল রোজ বুধবার সুন্দরবন থেকে দুই চিত্রা হরিণ লোকালয়ে রহস্যজনকভাবে বান্ধাঘাটা এলাকা থেকে উদ্ধার হওয়া কে কেন্দ্র করে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করে বান্ধাঘাটা এলাকা সাধারন মানুষ। তারা অভিযোগ করেন চরদুয়ানী ইউনিয়নের ২নং ওয়ার্ডের একচল্লিশ ঘর নামক এলাকার মোঃ শহিদ@ পিলার শহিদ, পিতা- বাহার আলী, ২) মোঃ ইসমাইল, পিতা- মোঃ হাশেম, ৩) জাহিদুল, পিতা- ইসমাইল এবং১৭ এপ্রিল পিলার শহিদের বাড়ি থেকে ০২টি চিতা হরিন উদ্ধারের পরেও বনবিভাগ কর্তৃক কোন মামলা দায়ের না করায় বনবিভাগের বিরুদ্ধে দক্ষিণ চরদুয়ানী, ২নং ওয়ার্ডের সর্বসাধারণ দক্ষিন চরদুয়ানি বান্দাঘাটা বাজারে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেন।

এদিকে সহিদের সাথে মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করা হলে তার মুটোফোন বন্ধ পাওয়া যায়।
উক্ত মানববন্ধনে তিনশ থেকে পাঁচশ লোক উপস্থিত ছিলেন। মানববন্ধন ও বিক্ষোভ মিছিলে বক্তব্য রাখেন মোঃ নাসির বিশ্বাস,সোবহান বিশ্বাস ও ২নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতিসহ অনেকে।

মন্তব্য

পঠিতসর্বশেষ

এলাকার খবর

Developed By: Dotsilicon