রবিবার, ১২ মে ২০২৪
 

শীতের আগমন উপলক্ষে ইবিতে কু্য়াশা ও কবিতার পিঠা পার্বণ

ক্যাম্পাস
প্রকাশ: ১৭ নভেম্বর ২০২৩

---

ইবি সংবাদদাতা:
শীতের আগমন উপলক্ষে কুয়াশা ও কবিতার পিঠা পার্বণের আয়োজন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) সাংস্কৃতিক সংগঠন ‘আবৃত্তি আবৃত্তি’। শুক্রবার (১৭ নভেম্বর) দুপুর আড়াইটার দিকে বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক সংস্কৃতিক কেন্দ্রের (টিএসসিসি) করিডরে এর আয়োজন করে সংগঠনটি।

এসময় সংগঠনটির সভাপতি হায়াতে জান্নাতের সভাপতিত্বে সংগঠনটির সাবেক সভাপতি নুরুল্লাহ মেহেদী, নাঈমা পারভীন নীলা, সাধারণ সম্পাদক গোলাম আজম শোভন, সহ-সভাপতি জান্নাতুল ফারজানা, যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী, সাংগঠনিক সম্পাদক আবু রায়হান ও দপ্তর সম্পাদক আবদিম মুনিব উপস্থিত ছিলেন।

এছাড়াও সংগঠনটির সাহিত্য সম্পাদক আব্দুল মাজেদ, অর্থ সম্পাদক সুইটি পাল, অনুষ্ঠান সম্পাদক দীপের রায়, প্রচার ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক পর্ণিনী সুম্মা এবং কার্যনির্বাহী সদস্য তাসফিয়া সাফফাত, ফারহানা ইবাদ, নিরব বিশ্বাস ও সূচনা ত্রিপুরাসহ সংগটনটির অন্য সদস্যরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে পাটিসাপটা, মালপোয়া, কলা বড়া, মোমো, শাহী টুকরা, পুলি পিঠা, দুধ পাউরুটি, পায়েস ও পাঁচ মিশালি চাটনিসহ বিভিন্ন পিঠা তৈরি করা হয়। এছাড়াও শীতকাল উপলক্ষে বিভিন্ন কবিতা আবৃত্তি করেন সংগঠনটির সদস্যরা।

সংগঠনটির সভাপতি হায়াতে জান্নাত বলেন, আবৃত্তি আবৃত্তি প্রতি বছরই নানা ধরনের আয়োজন করে থাকে। এবারো তেমন শীতকে বরন করে নেওয়ার জন্য শীতের পিঠার সাথে কবিতা দিয়ে আজকের এই পিঠা পার্বণের আয়োজন করা। আবৃত্তি আবৃত্তির সকল সদস্য সারাদিন বিভিন্ন ধরনের দেশীয় পিঠা বানায় নিজেরা। বাঙ্গালী সংস্কৃতি কে নিজেদের কাজের মাধ্যমে ফুটিয়ে তোলার চেষ্টা করা হয়েছে। সামনে আরো এমন কাজ করে যাওয়ার ইচ্ছা আবৃত্তি আবৃত্তি পোষণ করে।

মন্তব্য

পঠিতসর্বশেষ

এলাকার খবর

Developed By: Dotsilicon