রবিবার, ১২ মে ২০২৪
 

সাদ্দামের জন্মদিন উপলক্ষে বিজয় একাত্তর হল ছাত্রলীগের ‘ক্যাম্পাস পরিষ্কার অভিযান’

ক্যাম্পাস
প্রকাশ: ১১ নভেম্বর ২০২৩

---

আজ শনিবার (১১ নভেম্বর) বেলা ১১.৩০ টা নাগাদ ‘ক্যাম্পাস পরিষ্কার অভিযান’ নামক একটি কর্মসূচি পালন করার আয়োজন করেন বিজয় একাত্তর হল ছাত্রলীগ। কর্মসূচিটি পালনের উদ্যোগ গ্রহণ করেন বিজয় একাত্তর হলের ২০১৫-১৬ সেশনের আবাসিক শিক্ষার্থী মিনহাজুল ইসলাম। তিনি বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সভাপতি সাদ্দাম হোসেনের অনুসারী ও বিজয় একাত্তর হল ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক।

গত ১০ নভেম্বর ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেনের জন্মদিন ছিল। এ জন্মদিনকে কেন্দ্র করে ভিন্ন আঙ্গিকে উদযাপন করার নিমিত্তে মিনহাজুল ইসলামের নেতৃত্বে ক্যাম্পাস পরিষ্কার অভিযানে অংশ নেন বিজয় একাত্তর হলের এক ঝাঁক শিক্ষার্থী। ক্যাম্পাসের মধুর ক্যান্টিন থেকে শুরু করে কলাভবন, ডাকসুর চারপাশ, ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় গ্রন্থাগার, সমাজবিজ্ঞান অনুষদের মূল ফটক, কফি হাট, হাকিম চত্বর ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদের চারপাশ পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান চালায়।

এ কর্মসূচি সম্পর্কে জানতে চাইলে মিনহাজুল ইসলাম বলেন, ‘ আমরা সচরাচর জন্মদিন উদযাপন করি এমন ভাবে যেটা পরিবেশ বা দেশমাতৃকার তেমন কোনো উপকারে আসে না। সেই জায়গা থেকে আমার ভাবনা ছিল জনাব সাদ্দাম হোসেনের জন্মদিনকে বিশেষভাবে উদযাপন করতে পারি কিনা যেটা সরাসরি আমাদের সমাজ বা দেশমাতৃকাকে উদ্বুদ্ধ করবে ‘।

তিনি আরো বলেন, ‘ প্লাস্টিক বা পলিথিন যা সরাসরি পরিবেশের জন্য ক্ষতিকর বা মাটির সাথে মিশে যায় না এমন বর্জ্য পদার্থগুলো আমরা সরিয়ে নিয়ে ক্যাম্পাসকে সুরক্ষিত করার লক্ষ্যেই এই কর্মসূচির আয়োজন করি। আমরা যখনই কয়েকজনকে একসাথে পেয়েছি তাদের সবাইকে সচেতন করার চেষ্টা করেছি ‘। আমাদের খাবারের পর উচ্ছিষ্ট অংশ বা প্লাস্টিক পলিথিনে করে কোনো খাবার খেলে বাইরে না ফেলে নিকটস্থ ডাস্টবিনে ফেলার উদার আহ্বান জানান। এতে করে আমাদের পরিবেশ সুরক্ষিত থাকবে বলে তিনি সে আশাবাদও ব্যক্ত করেন। আজকের এ কর্মসূচি অদূর ভবিষ্যতে আমাদের চারপাশের পরিবেশ সুস্থ ও দূষণমুক্ত করতে ইতিবাচক প্রভাব ফেলবে বলে তিনি মনে করেন।

ঢাবি প্রতিনিধি :

মন্তব্য

পঠিতসর্বশেষ

এলাকার খবর

Developed By: Dotsilicon